বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় সেনানিবাস এলাকায় চর্তুমুখী সংঘর্ষে আহত ২৫

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৯, ২০১৮
news-image

 

নিজস্ব প্রতিনিধি, আজকের কুমিল্লাঃ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা ময়নামতি সেনানিবাস এলাকায় শনিবার সন্ধ্যায় লংভেহিক্যাল, কাভার্ডভ্যান, মালবাহী ট্রাক ও কুমিল্লা ইষ্টার্ণ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বহনকরা একটি বাস দুর্ঘটনা কবলিত হয়। এসময় কমপক্ষে ২৫ মেডিকেল কলেজ শিক্ষার্র্থী আহত হয়।

স্থানীয় একাধিক দায়িত্বশীল সুত্রে জানা যায়, দেশের পাইপলাইন খ্যাত জাতীয় প্রধান ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা ময়নামতি সেনানিবাস এলাকায় হোটেল জিহানের সামনে ফোরলেনের কুমিল্লাগামী অংশে গতকাল শনিবার সন্ধ্যা ৫ টা ৪০ মিনিটে চট্টগ্রামগামী অজ্ঞাত একটি লংভেহিক্যাল এর চাকা ফেটে গেলে গাড়িটি মহাসড়কের উপর থেমে যায়।

এসময় পেছন থেকে একটি কাভার্ডভ্যান (ঢাকা-মেট্রো-ম -১৩-০৬৩৭) নিয়ন্ত্রণ হারিয়ে লংভেহিক্যালটিকে ধাক্কা দেয়। একই সময় পেছনে থাকা মালবাহী ট্রাক (ঢাকা-মেট্রো-ট-১৩-১১১৩) ও কুমিল্লা বুড়িচং উপজেলার কাবিলা এলাকায় অবস্থিত ইষ্টার্ণ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বহন করা বাস (কুমিল্লা-ঝ-১১-০০০৩) ট্রাকটিকে ধাক্কা দেয়।

এতে মেডিকেল কলেজের শিক্ষার্থীদেও বহন করা বাসটিতে থাকা কমপক্ষে ২৫ জন শিক্ষার্থী ছাড়াও ৩ টি যানবাহনের চালক ও সহকারীরা আহত হয়। দুর্ঘটনার পরপর লংভেহিক্যালটি নিয়ে চালক এবং কাভার্ডভ্যান ও ট্রাক ফেলে চালক,সহকারীরা পালিয়ে যায়।

স্থানীয়রা দ্রুত এসে আহতদের উদ্ধার করে ইষ্টার্ণ মেডিকেল কলেজ , কুমিল্লা মুক্তি হসপিটালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সন্ধ্যা ৬.৩৫ মিনিটে ইষ্টার্ণ মেডিকেল কলেজ’এর (০১৭৩৩৫৫৯৪৮৮) এই মোবাইল নম্বরে দুর্ঘটনার বিষয়ে তথ্য জানতে চাইলে তারা দুর্ঘটনাকবলিত বাসে কতজন শিক্ষার্থী ছিল তার কোন সঠিক পরিসংখ্যান কিংবা নাম-পরিচয় কোন কিছুই জানাতে পারেনি।

তবে দায়িত্বশীল একটি সুত্র জানায়,দুর্ঘটনায় আহতদেও মধ্যে সুমাইয়া, প্রত্যাশা ,অর্নব,সাইফুল নামের ৪ শিক্ষার্থী ও সাইফুল ও নুরজাহান নামের দু’জন কলেজের ষ্টাফ ছিল। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একটি সুত্র জানায়, ইষ্টার্ণ মেডিকেল কলেজের দুর্ঘটনাকবলিত বাসটিতে ভারত ও নেপালের কয়েকজন শিক্ষার্থী ছিল।

দুর্ঘটনার পরপরই মহাসড়কের কুমিল্লাগামী অংশে কিছু সময়ের জন্য যানচলাচল বন্ধ থাকে। বিষয়টি জানতে ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সরকারী মোবাইল নাম্বারে একাধিকবার ফোন করলেও রিসিভ করেননি।

আর পড়তে পারেন