শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

গুচ্ছ পদ্ধতিতে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত কুবি

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৮, ২০২৩
news-image

চাঁদনী আক্তার, কুবি:

দেশের মোট ২২টি সাধারন এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিটের পরীক্ষা আগামী ২০ মে (শনিবার) অনুষ্ঠিত হবে। এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রে অংশগ্রহণ করবে ৬ হাজার ৯৬২ জন।

জানা যায় এরইমধ্যে পরীক্ষা নেওয়ার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটি। বিশ্ববিদ্যালয়ের ৪ টি একাডেমিক ভবন ও বাহিরে ৫টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে খ’ ইউনিটের সদস্য সচিব ড. মোহাম্মদ সোহরাব উদ্দীন বলেন, পরীক্ষা কেন্দ্রগুলোতে সব প্রক্রিয়া ঠিক আছে কিনা দেখা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের নাম, রেজিষ্ট্রেশন নাম্বার ও ছবি ঠিকমতো লাগানো হয়েছে। কেন্দ্র পরিদর্শনের তালিকাও হয়ে গেছে। পরীক্ষা কেন্দ্রে কি কি নিয়ে ঢুকা যাবে ও কি কি নিষেধাজ্ঞা আছে সে বিষয়ে প্রতিটি কেন্দ্রে নীতিমালা দিয়েছি। সার্বিক সহযোগিতায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে আমাদের।
‘খ’ ইউনিটের আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, সবকিছু একটু চাপাচাপির মধ্যে ছিল। তারপরেও আমরা এসব কিছু ওভারকাম করে চালিয়ে নিচ্ছি। আশাকরি পূর্বের ন্যায় সুষ্ঠুভাবে পরীক্ষা নিতে পারবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আইনশৃংখলা কমিটির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনসহ আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি। কিভাবে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করা যায় সে বিষয়ে আলোচনা করেছি। সকলে মিলেমিশে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সুষ্ঠু, সুন্দরভাবে পরীক্ষা নিতে পারবো।

উল্লেখ্য, গুচ্ছ ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, আগামী ২০ মে মানবিক বিভাগের, ২৭ মে বিজ্ঞান বিভাগের এবং ৩ জুন ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আর পড়তে পারেন