বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘটনার নয় দিনেও বিচার পায়নি কুবি শিক্ষার্থীরা, গানে গানে প্রতিবাদ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০২৩
news-image

 

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তিন শিক্ষার্থীকে প্রকাশ্যে মারধরের ঘটনায় হামলাকারীদের গ্রেপ্তার ও হামলায় ইন্ধনদাতার অভিযোগে ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকীর অপসারণসহ ৫ দফা দাবি আদায়ে গানে গানে প্রতিবাদ করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৬ মার্চ) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে ‘কনসার্ট ফর জাস্টিস’ নামে এই সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেন।

আন্দোলনের মুখপাত্র জাহিদুল ইসলাম বলেন, আগামী রবিবার দুপুর ১২ টার মধ্যে প্রক্টর নিজ থেকে অব্যাহত না নেন, তাহলে আমরা আরোও কঠোর আন্দোলনের দিকে যাব।

আন্দোলনের সমন্বয়ক ইমাম হোসেন মাসুম বলেন, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজকের এই কর্মসূচি। ৯ দিন অতিবাহিত হয়েছে এখনও প্রশাসন কোন দৃশ্যমান পদক্ষেপ নেয়নি। আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাব।

তাদের ৫ দফা দাবিগুলো হলো, শিক্ষার্থীদের ওপর অছাত্র এবং বহিরাগত হামলাকারীদের গ্রেফতার, বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে আজীবন নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো: সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদানপূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, এবং হামলায় ইন্ধনদাতা হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীর অপসারণের দাবি জানায়।

উল্লেখ্য, এর আগে গত ৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের সামনে সাবেক ছাত্রলীগ নেতা খালেদ সাইফুল্লাহ হত্যাকাণ্ডের প্রধান আসামি বিপ্লব চন্দ্র দাস স্থানীয় যুবদল নেতা ও তাঁর অনুসারীদের নিয়ে ৩ ছাত্রলীগ নেতার উপর হামলা চালায়।

আর পড়তে পারেন