বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ভন্ড কবিরাজের হাতে রোগীর মৃত্যু, ভন্ড কবিরাজ আটক

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৩, ২০১৮
news-image

শরীফুল ইসলাম ঃ
কুমিল্লার চান্দিনায় ভন্ড কবিরাজের হাতে ক্যান্সার আক্রান্ত শামীম খান (৪৫) নামে এক রোগীর মৃত্যু হয়েছে।

সোমবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭টায় চান্দিনা উপজলার বাড়েরা ইউনিয়নের ছাতাড্ডা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শামীম খান চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার পাঁচঘড়িয়া গ্রামের মাহবুব খানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, শামীম খান দীর্ঘদিন যাবৎ ক্যান্সার আক্রান্ত। চান্দিনার ছাতাড্ডা গ্রামের জিনের বাদশা খ্যাত এক কবিরাজ ক্যান্সারসহ অন্যান্য দূরারোগ্য চিকিৎসা করেন- এমন সংবাদ পেয়ে শামীম চিকিৎসা নিতে আসেন ওই ভন্ড কবিরাজের কাছে। সেখানে আসার পর ভন্ড কবিরাজ শামীমকে ১০৭টি গোলাপ জল এবং ৮টি গামছা আনার জন্য বলেন। কবিরাজের কথামত সেগুলো এনেছেন রোগী শামীম। এসময় কবিরাজ আবুল কালাম রোগী শামীমকে সবগুলো গোলাম জল খেতে দেন। কবিরাজের কথামত রোগী শামীম ৬০ টি গোলাপ জল খাওয়ার পর আর খেতে পারছিলেন না। এসময় কবিরাজ আবুল কালাম সবগুলো গোলাপজল খাওয়ানোর জন্য রোগী শামীমকে শারীরিক নির্যাতন করা শুরু করেন। এক পর্যায়ে রোগী শামীম অচেতন হয়ে পড়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

শামীমের মৃত্যুর খবরে এলাকার ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এ সময় ভন্ড কবিরাজ আবুল কালামকে আটক করে পুলিশে খবর দেয় স্থানীয়রা। রাত ৯টায় চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে এবং ভন্ড কবিরাজ আবুল কালামকে আটক করে। ভন্ড কবিরাজ আবুল কামাল উপজেলার ছাতাড্ডা গ্রামের আব্দুল মমিন এর ছেলে।

এ ব্যাপারে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শামছুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভন্ড কবিরাজ ও জীনের বাদশাকে আটক করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবার থানায় মামলা দায়ের করছেন।

আর পড়তে পারেন