শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে পেট্রোল বোমায় ৮ যাত্রী হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে নৈশকোচে পেট্রোল বোমা মেরে ৮ যাত্রী পুড়িয়ে হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার (০৩ অক্টোব) দুপুরে কুমিল্লার ৫ নং আমলি আদালতের বিচারক বিপ্লব দেবনাথ উভয় পক্ষের শুনানি শেষে এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, চার দফা শুনানির পর আদালত এ আদেশ দেন। তিনি জানান, এ মামলায় পরবর্তীতে জেলা ও দায়রা জজ আদালতে খালেদা জিয়ার জামিন চাইবেন।

জানা গেছে, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশকোচ চৌদ্দগ্রামের জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে ঘটনাস্থলে ৭ জন ও হাসপাতালে
নেওয়ার পর একজনসহ মোট ৮ ঘুমন্ত যাত্রী মারা যান।

ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে পরদিন রাতে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করেন। এ দু’টি মামলায় ২ বছর ১ মাস তদন্ত ও পুলিশসহ ৬২ জন সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম গত বছরের ৬ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন।

আর পড়তে পারেন