শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ-২০২৪ পালিত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৭, ২০২৪
news-image

ফখরুদ্দীন ইমন:

‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি, গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ-২০২৪ উপলক্ষে হাইওয়ে পুলিশ, কুমিল্লা রিজিয়ন এর সার্বিক দিক-নির্দেশনায় কুমিল্লার চৌদ্দগ্রামে মিয়াবাজার হাইওয়ে থানার উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন সুবিধাজনক স্থানে পথসভা, চালক ও সাধারণ পথচারীদের মাঝে সচেতনতামূলক লিপলেট বিতরণ এবং চালকদেরকে ট্রাফিক আইন মেনে গাড়ী চালানোয় উদ্বুদ্ধ করণের লক্ষ্যে ফুলেল শুভেচ্ছা প্রদান সহ চালক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ সময় হাইওয়ে পুলিশের সেবা সমূহ, মহাসড়কের বিভিন্ন আইন-কানুন সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে মাইকিং করা হয়।

শনিবার ((১৭ ফেব্রুয়ারি) দুপুরে মহাসড়কের চৌদ্দগ্রাম বাজার, আমানগন্ডা ও বাবুচি এলাকায় পৃথক পৃথক এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন মিয়াবাজার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ এস এম লোকমান হোসাইন।

এ সময় উপস্থিত ছিলেন হাইওয়ে কমিউনিটি পুলিশিংয়ের সহ-সভাপতি ও চৌদ্দগ্রাম পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন পাটোয়ারী, মিয়াবাজার হাইওয়ে থানার উপ-পরিদর্শক মো: তোফাজ্জল হোসেন, পৌর কাউন্সিলর কাজী বাবুল, সাংবাদিক কামাল হোসেন নয়ন, মিজানুর রহমান মিনু, মুহা. ফখরুদ্দীন ইমন, ঈমাম হোসেন ভূঁইয়া শরীফ সহ মিয়াবাজার হাইওয়ে থানা পুলিশের পৃথক দু’টি টিম।

এ বিষয়ে মিয়াবাজার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ এস এম লোকমান হোসাইন বলেন, ‘‘চলার পথে, হাইওয়ে পুলিশ আছে আপনার সাথে” এ মূলমন্ত্রকে সামনে রেখে সুশৃঙ্খল ও নিরাপদ মহাসড়ক নিশ্চিতে ‘জাতীয় হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ-২০২৪’ উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন সুবিধাজনক স্থানে সচেতনতামূলক প্রোগ্রাম বাস্তবায়ন সহ হাইওয়ে পুলিশের সেবা সমূহ সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করা হয়েছে। এছাড়াও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে চালক ও পথচারীদের মাঝে লিপলেট বিতরণ, সচেতন চালক ও পথচারীদেরকে ফুলেল শুভেচ্ছা প্রদান সহ চালকদের জন্য প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। এ সময় তিনি চালকদেরকে ট্রাফিক আইন, সঠিক গতিসীমা মেনে গাড়ী চালানোর জন্য উদ্বুদ্ধ করা সহ ঘুম ঘুম চোখে ও একাধারে পাঁচ ঘন্টার অধিক সময় গাড়ী না চালানোর জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

আর পড়তে পারেন