শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জিতলেই শেষ ষোলোর টিকেট পাবে ফ্রান্স

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৬, ২০২২
news-image

স্পোর্টস ডেস্ক :

অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপ মিশন শুরু করে ফ্রান্স। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ডেনমার্কের মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়নরা। ফুটবল বিশ্বকাপে তিনবার ফাইনালে খেলে দুইবার শিরোপা জিতে নেয় ফ্রান্স। বিশ্বকাপের সবশেষ আসরে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফরাসিরা।

অন্যদিকে ডেনমার্ক নিজেদের প্রথম ম্যাচে তিউনিশিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে। ক্রিস্টিয়ান এরিকসেনদের সাদামাটা পারফরম্যান্সে সমর্থকরা হতাশ হলেও ড্যানিশদের নিয়ে সতর্ক ফ্রান্স।

রাশিয়া বিশ্বকাপেও একই গ্রুপে ছিল ফ্রান্স ও ডেনর্মাক। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। এছাড়া বিশ্বকাপের আগে উয়েফা নেশন্স লিগে ড্যানিশদের কাছে দুবার হেরেছে ফরাসিরা। এরিকসেনদের মুখোমুখি হওয়ার আগে তাই সতীর্থদের সতর্কবার্তা দিলেন ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে।

তিনি বলেছেন, আধুনিক ফুটবলের ছোট দল বলে কিছু নেই। এখন সবাই টেকনিক্যালি ও টেকটিক্যালি অনেক কাজ করে। আমরা দেখেছি, আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরব টেকনিক্যাল দৃষ্টিকোণ থেকে কতটা অবিশ্বাস্য ছিল। ডেনমার্কের বিপক্ষেও আমরা এটা দেখেছি। সম্প্রতি তাদের বিপক্ষে আমাদের ভুগতে হয়েছে। নিজেদের সেরাটা দেওয়ার পাশাপাশি তাই সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

আর পড়তে পারেন