শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ: গুলিবিদ্ধসহ আহত ১২

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আলী আশরাফ ও স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল খায়ের সমর্থকদের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ঘটনাটি ঘটে সোমবার দুপুরে গোপালপুর গ্রামে।এঘটনায় উভয় গ্রুপের গুলিবিদ্ধসহ ১২ জন আহত এবং কয়েকটি বসত ঘর ভাংচুর করা হয়ছে বলে এলাকাবাসীর সুত্রে জানা গেছে। তিতাস থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুটি দেশীয় পাইপ গান উদ্ধার করেছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের স্থানীয়রা উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ৯জনকে ঢাকায় প্রেরণ করা হয়। আহতরা হলো অলিউল্লাহ (২৮), স্বপন মিয়া (২৬), রনি মিয়া (২৫), সোহাগ হোসেন (২৩), আরমান (১৬), মনু মিয়া (৩৫), আলম (২৭), মাসুদ (২২), ইয়ার খান (৪৫), রহিম(২০)। এছাড়াও আব্দুস সাত্তার, নসু মিয়া ও মিন্নত আলীর বসত ঘর ভাংচুর করা হয়েছে বলে এলাকাবাসী সুত্রে জানা যায়।

যানা যায়, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান হাজী আলী আশরাফ সমর্থকরা সোমবার দুপুর আনুমানিক ২টায় স্বতন্ত্র প্রার্থী আবুল খায়েরের নিজ গ্রাম গোপালপুরে পোস্টার লাগাতে গেলে উভয়ের প্রার্থীর সমর্থকরা সংঘর্ষে জরিয়ে পড়ে। এতে ১২ জন আহত হয়।

তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডাঃ মৃত্তিকা অথৈ বলেন, মারামারি করে ১২ জন আহত রোগী চিকিৎসার জন্য আসে এদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে ঢাকায় প্রেরণ করেছি।

এবিষয়ে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হাজী আলী আশরাফ বলেন, সোমবার দুপুরে ছাত্রলীগ, যুবলীগ ও কর্মী সমর্থকরা গোপালপুর গ্রামে নৌকা প্রতীকের প্রচারণায় গেলে স্বতন্ত্র প্রার্থী আবুল খায়েরের লোকজন আমার লোকজনের উপর হামলা করে এবং গোপালপুরে আমার নির্বাচনী অফিসসহ প্রচারণা প্রচার কাজে ব্যবহৃত সিএনজি চালিত অটো রিক্সা ও কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করে পানিতে ফেলে দেয়। পরে পুলিশকে ফোন করলে পুলিশ ঘটনা স্থলে গেলে তাদের সহযোগিতায় আমার লোকজন নিরাপদে চলে আসে।পরে কে বা কারা মারামারি করেছে আমি তা বলতে পারবো না।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী আবুল খায়ের বলেন, সোমবার দুপুরে আওয়ামীলীগের প্রার্থী আলী আশরাফের লোকজন কয়েকটি মটর সাইকেল ও সিএনজি চালিত অটোরিকশা যোগে আমার নিজ গ্রাম গোপালপুরে এসে আমার নির্বাচনী অফিস ভাংচুর করে এবং কয়েকটি বসত ঘর ভাংচুর করে। এসময় আমার কয়েকজন কর্মী ছড়া গুলিবিদ্ধ হয়।

তিতাস থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি এবং গোপালপুর গ্রামের চেয়ারম্যান বাড়ির পুকুর পাড় থেকে দুটি দেশীয় পাইপগান উদ্ধার করি। এঘটনায় এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি। যদি লিখিত অভিযোগ করে তাহলে আইনগত ব্যবস্থা নিবো।

আর পড়তে পারেন