রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১১, ২০২৩
news-image

 

ডেস্ক ‍রিপোর্টঃ

দক্ষিণ আফ্রিকায় চাঁদা না দেওয়ায় শামীম শিকদার (৪০) নামের এক প্রবাসী মুদি দোকানিকে গুলি করে হত্যা করেছে দেশটির একদল সন্ত্রাসী। সোমবার (১০ জুলাই) রাত ১২টার দিকে জোহানসবার্গ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শামীম শিকদার মাদারীপুরের শিবচর পৌরসভার ঠেঙ্গামারা এলাকার আনিছ শিকদারের ছেলে।

নিহতের পরিবার জানায়, প্রায় ১৪ বছর আগে পরিবার নিয়ে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান শামীম শিকদার। জোহানসবার্গ শহরে তিনি ও তার শ্যালক প্রবাল একটি মুদি দোকান চালাতেন। সোমবার রাতে ওই দোকানে এসে চাঁদা দাবি করেন একদল সশস্ত্র সন্ত্রাসী। এ সময় তাদের চাঁদা দিতে অস্বীকৃতি জানালে এলোপাতাড়ি গুলি ছোড়ে পালিয়ে যায় সন্ত্রাসী বাহিনী। পরে স্থানীয়রা শামীম শিকদারকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত আনিছ শিকদারের বাবা বলেন, সংসারের হাল ধরতে আমার ছেলে দক্ষিণ আফ্রিকায় যায়। কয়েকমাস আগেও বাড়িতে এসেছিল ছেলে। আমার ভাইয়ের ছেলে আমাকে এ ঘটনা জানায়। আমার ছেলেকে সন্ত্রাসীরা মেরে ফেললো। আমাদের একটাই দাবি অন্তত ছেলের মুখটা যেন দেখতে পারি। ওর লাশটা দ্রুত দেশে ফিরিয়ে আনা হোক।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল ইসলাম বলেন, আমরা এখনো এ বিষয়ে খবর পাইনি। খোঁজ খবর নিচ্ছি। নিহতের পরিবারকে সব ধরনের সহযোগিতা করা হবে।

আর পড়তে পারেন