শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে মহান বিজয় দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৬, ২০১৯
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

কুমিল্লার দাউদকান্দিতে ব্যাপক উৎসাহ উদ্দিপনায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। সুর্যোদয়ের সাথে সাথে মুক্তিযুদ্ধ স্বৃতিস্তম্ভে একত্রিশবার তোপধ্বনি ও পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিবসটির সূচনা করা হয়। শহীদদের প্রতি গভীর শ্রদ্ধায় মুক্তিযুদ্ধ সৃতিস্তম্ভে উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, বিএনপি ও অংগসংঠনসহ সর্বস্তরের সংগঠন ও সুশীল সমাজের লোকজন পুস্পস্তবক অর্পণ করেন।

দাউদকান্দি মুক্তিযুদ্ধ স্বৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজ(অবঃ) মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম খান, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম, হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন , কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাবেক দপ্তর সম্পাদক আবুল হাসেম সরকার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আহসান হাবীব চৌধূরী, পৌর মেয়র নাইম ইউসুফ সেইন, শ্রমিকলীগ সভাপতি রকিব উদ্দিন এবং উপজেলা বিএনপির সভাপতি মোঃ সামসু খন্দকার, উপজেলা যুবদল সভাপতি ভিপি জাহাঙ্গীর আলম, যুগ্ন সাধারণ সম্পাদক সেলিম হাজারী, জাসাস সভাপতি আরিফ মাহমুদ প্রমূখ।

সকাল সাড়ে ৯টায় দাউদকান্দি আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্টানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে(শারীরিক কসরত) প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ করা হয়। দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান এবং সম্মানী বিতরণ করা হয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে সূখী, সমৃদ্ধ, ক্ষুদা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা অনষ্টিত হয়। এদিকে গৌরীপুর স্টামফোর্ড স্কুল এন্ড কলেজ, অক্সফোর্ড স্কুল এন্ড কলেজ সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুরে পৃথক বিজয় র‌্যালী এবং মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা ও সাংস্বৃতিক অনুষ্ঠান করেন।

আর পড়তে পারেন