বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেখতে দেখতে দশ বছর, বিএনপির আন্দোলন হবে কোন বছর? – ওবায়দুল কাদের

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২২, ২০১৮
news-image

শাহ ইমরান/আনোয়ার হোসেনঃ
দেখতে দেখতে দশ বছর আন্দোলন হবে কোন বছর? বিএনপি এখন নালিশ পার্টি। বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের কুমিল্লার জনসভায় এসব কথা বলেছেন।

শনিবার বেলা ১২টায় কুমিল্লা নগরীর টাউনহল মাঠে মহানগর আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত জনসভায় মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এ সরকারের সময় এখন শতভাগ বিদ্যুৎ আওতায় আছে বাংলাদেশের জনগণ। আর খালেদা জিয়ার সময়ে বিদ্যুৎ আসে যায়, আসে যায় এই অবস্থাই ছিলো। ষোল কোটি মানুষের মধ্যে চৌদ্দ কোটি মানুষের মোবাইল এর সুযোগও করে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা। মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা ও প্রতিবন্ধী ভাতা, উপবৃত্তির ব্যবস্থা করে দিয়েছে বর্তমান আওয়ামীলীগ সরকার।

তিনি আরো বলেন, এখন আর শহরে আসতে হয় না। প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেন্টারের মাধ্যমে বিদ্যুৎ বিল, পানির বিল, বিদেশে যাওয়ার জন্য ভিসার আবেদন, বিদেশে ভিডিও কলে দেখে দেখে কথা বলার সুযোগ করে দিয়েছে শেখ হাসিনার সরকার। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে ৩৫ কোটি নতুন বই এ অবদানও আওয়ামীলীগ সরকারের। তিনি বলেন, আমি আজ এই কুমিল্লা টাউন হলের জনসভায় নারীদের উপস্থিতি তপ্ত রোদভরা দুপুরেও অনেক দেখতে পাচ্ছি তা এই জন্য যে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের নারী জাতিকে সম্মান দিয়েছেন। সন্তান জন্ম দেন কষ্ট করে একজন মা অথৎ রেজিষ্ট্রেশনে জন্ম পরিচয়ে পিতার নাম থাকতো মায়েদেও নাম থাকতো না। কিন্তু জননেত্রী শেখ হাসিনা বলেছেন মায়েরা কষ্ট করে সন্তান জন্ম দেন তাই বাবার পাশাপাশি মায়েদেরও নাম থাকতে হবে সন্তানের সকল কাজে। আজ কুমিল্লায় দুটি রেলওয়ে ওভারপাস হয়েছে চার লেন রাস্তা হয়েছে। এসব উন্নয়ন একমত্র করেছেন শেখ হাসিনার সরকার। বিএনপির সময় এসব উন্নয়নের কিছুই ছিলোনা । বিএনপির এখন কোন খবর নাই, তাদের এখন কোন আন্দোলন নাই, আবার আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি। গত দশ বছরে দশ মিনিটের জন্যেও আন্দোলন করতে পারেনি আর দেড় মাসে বিএনপি আন্দোলন করবে জনগন এসব বিশ্বাস করেনা। দশ বছরে বিশটা ঈদ গেছে , রোজার ঈদ গেলে বলে কোরবানি ঈদ এরপর বলে আগামী ঈদ, দেখতে দেখতে দশ বছর, আন্দোলন হবে কোন বছর। এখন আর মরা গাঙ্গে জোয়াড় আসেনা, আসবেও না। বিএনপি এখন নালিশ পার্টি , বিএনপি এখন ভূয়া পার্টি। আওয়ামীলীগ সরকারের আমলে বেতন ১৫০-২৫০ভাগ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে, বাংলাদেশে এখন মাথাপিছু আয় ১৭৫১ডলার, এ দেশে দারিদ্র সীমা কমে এখন ২১.৮৫ভাগ যা কয়েক বছর আগেও ছিলো ৪০এর কাছে। এ সরকার নির্বাচিত হয়ে আবার ক্ষমতায় এলে আর কোন দাবী বাকি থাকবে না।

কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির সভাপত্বিতে এসময় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, মোঃ তাজুল ইসলাম এমপি, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল মতিন খসরু এমপি, সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার নওফেল আহমেদ চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের আহ্বায়ক তাহসীন বাহারসহ কুমিল্লা মহানগর ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

আর পড়তে পারেন