শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারের এমপি আজাদকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত !

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৩, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

দলীয় শৃংখলা রক্ষার্থে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় সর্বসম্মতিক্রমে স্বতন্ত্র এমপি আবুল কালাম আজাদ’কে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত  গৃহীত হয় এবং জেলার সভাপতির উপর হামলার ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত ছাত্রলীগের নেতাদেরকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর  সুপারিশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

২১ মার্চ  বিকেলে ঢাকার গ্রীণ রোড গ্রীণ লাইফ মেডিক্যাল কলেজের সম্মেলন কক্ষে  কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরুরী সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনের সভাপতিত্বে উল্লেখ সংখ্যক সদস্যবৃদ্দের উপস্থিতিতে ২১ মার্চ বিকাল ৩ টায় ঢাকার গ্রীণ রোড গ্রীণ লাইফ মেডিক্যাল কলেজের সম্মেলন কক্ষে কার্যনির্বাহী সংসদের জরুরী সভায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতা, মেয়াদ উত্তীন বিভিন্ন উপজেলা সমূহের কমিটি ও চান্দিনায় অনুষ্ঠিত এঁতিহাসিক ৭ই মার্চের আলোচনা সভার পরবর্তী সময়ে জেলা আওয়ামী লীগের সভাপতি’র গাড়িতে সহিংস হামলার বিষয়ে আলোচনা হয় এবং আলোচনান্তে নিম্নলিখিত  সিদ্ধান্তসমূহ সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সময়ে স্বতন্ত্র এমপি’র সমর্থিত লোকদের দ্বারা আওয়ামী লীগের নেতা-কর্মীদের উপর সন্ত্রাসী হামলা ও মিথ্যা মামলা যেন আর সংঘঠিত না হয় সে ব্যাপারে সাংগঠনিক তাৎক্ষনিক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়৷ ভবিষ্যতে দলের শৃংখলা বিরোধী কর্মকান্ডে জড়িত আছে বলে প্রমাণিত হলে তাদেরকে দল থেকে আজীবন বহিষ্কারের ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

আগামি ৩০ এপ্রিলের মধ্যে মেয়াদ শেষ হওয়া  ইউনিয়ন আওয়ামী লীগের সকল কমিটি সম্মেলনের মাধ্যমে সম্পন্ন করে উপজেলা আওয়ামী লীগের মেয়াদ শেষ হওয়া কমিটিগুলো আগামী ৩১ মে’র মধ্যে সম্মেলন দিয়ে করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

চান্দিনা পৌর মিলনায়তনে অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চের আলোচনা সভা শেষে স্বতন্ত্র এমপি আবুল কালাম আজাদের নির্দেশে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম রুবেল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ইমরান আরিফিন ইমু এবং এমপি’র ফুফাতো ভাই ইসমাইল হোসেনের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের সভাপতির গাড়ি ভাংচুর করে এবং গাড়িতে থাকা লোকজনকে মারাত্নকভাবে আহত করেন। এই অসাংগঠনিক কর্মকান্ডের কারণে ইতিমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় সংসদ স্বতন্ত্র এমপি আবুল কালাম আজাদকে সাংগঠনিক সম্পাদক পদ হতে অব্যাহতি দিয়েছেন।  দলীয় শৃংখলা রক্ষার্থে সভায় সর্বসম্মতিক্রমে স্বতন্ত্র এমপি আবুল কালাম আজাদ’কে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয় এবং ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত  ছাত্রলীগের উল্লিখিত নেতাদেরকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ বরারব সুপারিশ করার সিদ্ধান্ত গৃহিত হয়। ৭ই মার্চের সহিংস ঘটনায় চান্দিনা থানায় দায়ের করা মামলা অদৃশ্য কারণে দৃশ্যমান অগ্রগতি না হওয়া সভায় ক্ষোভ প্রকাশ করা হয়। মামলার অগ্রগতির জন্য দলীয় সভানেত্রীর হস্তক্ষেপ সভায় কামনা করা হয়।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক মো: রোশন আলী মাষ্টার এ বিষয়টি নিশ্চিত করেছেন।