বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হলেন কুমিল্লার আমির হোসেন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৫, ২০২১
news-image

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম :

ডিজিটাল কন্টেন্ট নির্মাতা হিসাবে ২০২১ সালের জুলাই মাসের প্রথম পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা হয়েছেন কুমিল্লার চৌদ্দগ্রামের বাতিসা ইউনিয়নের নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আমির হোসেন।

গত ১৯ জুলাই  প্রধানমন্ত্রীর কার্যালয়ের শিক্ষক বাতায়নের সভায় দেশব্যাপি শিক্ষক বাতায়নের ৯ লক্ষ শিক্ষকদের মধ্য থেকে তাকে পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে ঘোষণা করা হয়। এর আগে তিনি ২০১৯ সালে বৃটিশ কাউন্সিল কর্তৃক ইন্টারন্যাশনাল স্কুল এ্যাওয়ার্ড লাভ করেন।

২০১৪ সাল থেকে চালু হওয়া এই প্রতিযোগিতায় তিনি চৌদ্দগ্রামের প্রথম ব্যক্তি হিসাবে বিশেষ সম্মাননা অর্জন করেন। তিনি উপজেলার বাতিসা ইউনিয়নের নানকরা গ্রামের মৃত আবদুল মাবুদের তৃতীয় পুত্র। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে রাষ্টবিজ্ঞানে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০০৭ সালে তিনি বিজয়করা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ২০১২ সালে নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি হয়ে সেখানে অদ্যবদী কর্মরত আছেন।

উল্লেখ্য যে, গত ১৯ জুলাই সরকারি ওয়েবসাইট শিক্ষক বাতায়নে ফলাফল প্রকাশিত হয়েছে। শিক্ষক বাতায়ন সুত্রে জানা যায়, সারাদেশে শিক্ষক-শিক্ষিকার মধ্যে এবার ৩ লাখ ৮৮ হাজার ২৭১টি কন্টেন্ট শিক্ষক বাতায়নে আপলোড করা হয়েছিলো। এর মধ্যে মডেল কন্টেন্ট ৯৫৩টি। ২০২১ জুলাই মাসের প্রথম পাক্ষিকে সেরা কন্টেন্ট নির্মাতা আমির হোসেন তার অনুভূতি প্রকাশ করে বলেন, “শিক্ষা ক্ষেত্রে আইসিটি’র ব্যাপক ব্যবহারকে সরকার একটা বড় চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে। ‘শিক্ষক বাতায়ন’, ‘কিশোর বাতায়ন’ ও ‘মুক্তপাঠ’ এর মাধ্যমে চলছে শিক্ষা ব্যবস্থাকে আরো আধুনিকায়নের জোর প্রচেষ্টা। এই কার্যক্রম চলছে বেশ কয়েক বছর ধরে। শিক্ষক বাতায়নে সেরা হওয়া আমার জন্য তথা সমগ্র চৌদ্দগ্রামের জন্য আনন্দের ও অত্যন্ত গর্বের বিষয়। ভবিষ্যতে বাতায়ন কন্টেন্টে আরো ভালো করার ব্যাপারে আমি আশাবাদী। এব্যাপারে আমি সকলের দোয়া কামনা করছি।

তার এ সফলতায় চৌদ্দগ্রাম উপজেলার শিক্ষা অফিসার সাকিনা বেগম, ইউআরসি ইন্সট্রাক্টর মমিনুল ইসলাম মজুমদার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার গোলাম মাহাবুব, মো: ফারুক হোসেন, মো: মোশাররফ হোসেন, মো: মিজানুর রহমান, নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসনা হেনা চৌধুরী, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আরিফুর রহমান টিপু, সহ-সভাপতি ইমাম হোসেন, সাবেক সহ-সভাপতি বাবুল পাটোয়ারী, স্থানীয় ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর আলম, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির (এস ১২০৬৮ ) সভাপতি সামছুদ্দিন মাসুদ, সহকারী শিক্ষক গণ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ আমির হোসেনকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

আর পড়তে পারেন