শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্বিতীয় দিনও বৃষ্টির কারণে টস করতে দেওয়া হয়নি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৯, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ওয়েলিংটনে গতকাল শুক্রবার ভোর থেকেই ছিল প্রবল বৃষ্টি। তুমুল বৃষ্টির কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয় দিনেও একই অবস্থা হয়েছে একটি বলও মাঠে গড়ায়নি।

অবশ্য দ্বিতীয় দিনের খেলা নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে শুরু হওয়ার কথা ছিল। অবশ্য গুঁড়িগুঁড়ি বৃষ্টি আর বেসিন রিজার্ভের আউটফিল্ড ভেজা ছিল, অনেক জায়গায় পানি জমে ছিল— তাই খেলার উপযোগী না হওয়ার ম্যাচ রেফারি পরিত্যক্ত ঘোষণা করেন।

এর আগে হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। তৃতীয় টেস্ট হবে ১৬-২০ মার্চ। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কাছে ৩-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

বেসিন রিজার্ভে নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে তিনটি টেস্ট খেলেছিল বাংলাদেশ, তিন ম্যাচেই হেরেছিল তারা। ২০০১ সালে নিউজিল্যান্ড সফরে প্রথমবার গিয়েছিল তারা। ওয়েলিংটনে সেই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ইনিংস ও ৭৪ রানে হেরেছিল টাইগাররা।

২০০৮ সালে দ্বিতীয়বার ওয়েলিংটনে খেলতে নামে কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। সেই টেস্টে ইনিংস ও ১৩৭ রানের বিশাল ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। এই ভেন্যুতে বাংলাদেশ তৃতীয় টেস্ট খেলে ২০১৭ সালে। এই ম্যাচ সাত উইকেটে হেরেছিল তারা।

আর পড়তে পারেন