শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন মাহফুজুর রহমান (ভিডিওসহ)

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৮, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন  ১৭ মার্চ। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন রাজনীতির কবিদখ্যাত এই মহান নেতা। তার জন্মদিন উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাষ্ট্রীয়ভাবে পালিত হচ্ছে মুজিবের এবারের জন্মদিন। ব্যক্তিগতভাবেও অনেকে নানা আয়োজন রেখেছেন জাতির পিতার প্রতি শুভেচ্ছা জানাতে।

তার ভিড়ে বাংলাদেশে স্যাটেলাইট চ্যানেলের প্রবক্তা এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান প্রকাশ করেছেন একটি গান। ‘বঙ্গবন্ধু তোমার জন্মদিন’ শিরোনামের এই গানটি লেখার পাশাপাশি কণ্ঠ দিয়েছেন তিনি।

মুজিববর্ষ উপলক্ষে গানটি ১৬ মার্চ রাতে প্রকাশ হয়েছে এটিএন বাংলা প্রোগ্রাম নামের ইউটিউব চ্যানেল থেকে। গানটি নিয়ে আলোচনা সমালোচনা দুই-ই চলছে।

প্রসঙ্গত, গান নিয়ে দুর্বলতা সবসময়ই ছিলো ড. মাহফুজুর রহমানের। নানা সাক্ষাৎকারে তিনি সেটা প্রকাশ করেছেন। তবে কখনো গান গাইতে দেখা যায়নি তাকে। ২০১৭ সালে কোরবানি ঈদে প্রথম গান নিয়ে হাজির হন তিনি। তার কণ্ঠে একক সংগীতানুষ্ঠানটি প্রচারে আসার পর রাতারাতি সেটি ভাইরাল হয়ে যায়। এরপর থেকে নিয়মিতই গান গাইতে দেখা যাচ্ছে তাকে।

ভিডিও লিংক:

https://www.youtube.com/watch?v=X5PsFWgPRwc&feature=emb_err_watch_on_yt

আর পড়তে পারেন