সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় চুরির দায়ে গাছের সাথে ঝুলিয়ে নির্যাতন, ইউপি সদস্য আটক

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৭, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বরুড়া উপজেলার ভাউকসার ইউনিয়নে চুরির ঘটনাকে কেন্দ্র করে গাছের সাথে ঝুলিয়ে পিটানোর একটি ৫৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ভাইরাল হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ইউপি সদস্য জহিরকে আটক করেছে থানা পুলিশ।

আহত ভিকটম কুমিল্লা বরুড়া উপজেলার ভাউকসার ইউনিয়নের চোত্তাপুকুরিয়া গ্রামের আব্দুল জব্বারের ছেলে আব্দুল হান্নান (২৮)।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, চোত্তাপুকুরিয়া মার্কেটের সামনে ( ২৬ আগষ্ট) যুবককে দুই পা বেঁধে মাথা নিচের দিকে রেখে গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়েছে। রশি দিয়ে দুই পা বাধা ঝুলন্ত ওই যুবকের মাথার অংশ দোকানের সামনের একটি ড্রেনের উপর মাটির সাথে রয়েছে। তাকে প্রকাশ্যে জনসমক্ষে লাঠি দিয়ে প্রহার করছেন ইউপি মেম্বার জহিরুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা যায়, আব্দুল হান্নান কে এর আগেও চুরির ঘটনায় পুলিশের কাছে সোপর্দ করা হয়, কিন্তু কিছুদিন পর জেল খেটে বেড়িয়ে আবার সে চুরির সাথে জড়িয়ে যায়।

ভাউকসার ইউনিয়নের চেয়ারম্যান আহমেদ জামান মাসুদ ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, আজ সকাল সাড়ে দশটায় চোত্তাপুকুরিয়া মার্কেট এ ঘটনাটি হয়। তিনি জানান, ঘটনার পর তিনি বিষয়টি জানতে পেরে ঘটনার স্থান ও ভিকটিমের বাড়ি পরিদর্শন করি, কিন্তু ভিকটিমকে বাড়িতে পাওয়া যায় নি।

হান্নানের বড় ভাই আব্দুল কুদ্দুস বলেন, জহির মেম্বার সকালে আমাকে কল দিয়ে বলেছে সে (হান্নান) ব্যাটারি চুরি করেছে তাই রাতে তাকে আটক করেছে। আমরা যেন ঘটনাস্থলে যাই। আমি বলেছি যদি আমার ভাই অভিযুক্ত হয় আপনারা আইনের হাতে তুলে দেন। আমার ভাইকে এভাবে মারতে বলিনি।

এ বিষয়ে বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। অভিযুক্ত জহির মেম্বারকে আটক করে থানায় আনা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আর পড়তে পারেন