শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাচ্ছে: নাসিম

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৭, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ২৯ সেপ্টেম্বর মহানগর নাট্যমঞ্চে ১৪ দলের কর্মসূচি পূর্বঘোষিত। বিএনপির সোহরাওয়ার্দী উদ্যানের কর্মসূচি ছিল ২৭ সেপ্টেম্বর। তারা কারও সঙ্গে আলোচনা না করে কর্মসূচির সময় পরিবর্তন করেছে। এখন তারা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাচ্ছে।

বুধবার বিকেলে ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম এ মন্তব্য করেন। গত আগস্ট মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দেন, ঢাকার বস্তিগুলোর জায়গায় ২০ তলা ভবন করা হবে, সেখানে বস্তিবাসীদের পুনর্বাসন করা হবে। এই উপলক্ষে বাস্তুহারা লীগ এই সভার আয়োজন করে।

বিএনপি আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে সংঘাত করতে চাইলে তার ফল ভালো হবে না বলে মন্তব্য করেন মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘আমরা শান্তি চাই, সংঘাত চাই না। নির্বাচন চাই, কোনো সহিংসতা চাই না। তবে কেউ সংঘাত করতে চাইলে তার পরিণাম ভালো হবে না।’

মন্ত্রী নাসিম বলেন, সংবিধান অনুযায়ী এ বছরের ডিসেম্বর মাসে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। জনগণ তাদের পছন্দের দলকে ভোট দিয়ে বিজয়ী করবে। কিন্তু নির্বাচন এলেই বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের জন্য চক্রান্ত শুরু করে। তারা সংবিধান মানে না। এখন আবার জনবিচ্ছিন্ন নেতাদের নিয়ে ঘোঁট পাকিয়েছে।

বিএনপি আবার দেশ অশান্ত করতে চায়, দাবি করে মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি নৈরাজ্য সৃষ্টি করতে চায়। এ লক্ষ্যে তারা চক্রান্তে লিপ্ত হয়েছে। কিন্তু বারবার ঘুঘুকে ধান খেতে দেওয়া হবে না। জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রয়েছে। তাই পৃথিবীর কোনো শক্তি নির্বাচনকে ঠেকাতে পারবে না।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে নাসিম বলেন, ‘আপনারা আগামী ২৯ সেপ্টেম্বর মহানগর নাট্যমঞ্চে ১৪ দলের সভায় উপস্থিত থাকবেন। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।’ তিনি আরও বলেন, ‘গত ১০ বছরে যারা আন্দোলন করতে পারেনি, আগামী এক মাসে তারা কিছুই করতে পারবে না। অক্টোবর মাসে সারা দেশের জেলা ও উপজেলায় সভা-সমাবেশ করবে ১৪ দল। শুধু রাজধানী নয়, সারা দেশই দখলে রাখবে কেন্দ্রীয় ১৪ দল।’

আয়োজক সংগঠনের সভাপতি তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি আবু আহম্মেদ প্রমুখ।

আর পড়তে পারেন