শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকের পাশে অজিতগুহ কলেজ ছাত্রলীগ

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২২, ২০২৩
news-image

 

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল:

সন্তানদের একাদশ শ্রেণীতে ভর্তি করার উদ্দেশ্যে  ভাষা সৈনিক অজিত গুহ কলেজ ক্যাম্পাসে নিয়ে আসা অভিভাবকরা মুগ্ধ হয়েছেন  কলেজ শাখা ছাত্রলীগের কর্মকান্ডে। শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিশেষ সুবিধার ব্যবস্থা করে ভাষা সৈনিক অজিত গুহ কলেজশাখা ছাত্রলীগ।

ছাত্রলীগ নেতারা বলছেন, এসব সহায়তার মধ্য দিয়ে নতুনদের জন্য ছাত্রলীগের শুভ কাজের উদ্বোধন করেছে। উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ শরিফুল ইসলাম।

২২ জানুয়ারি থেকে একাদশ শ্রেণীর প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়। ভর্তি কার্যক্রম শুরু ও বিভিন্ন তথ্য পরামর্শ নিতে আসা অভিভাবক ও শিক্ষার্থীদের জন্য সহায়তা কেন্দ্র, অভিভাবক ছাউনি, স্বাস্থ্যসেবা ও চায়ের আপ্যায়নসহ নানান ধরনের সহায়তার ব্যবস্থা করে ছাত্রলীগ।

 

অভিভাবকরা বলেন, আমরা আমাদের ছেলে মেয়েদের নিয়ে কলেজ ক্যাম্পাসে আসার পর এমন চিত্র দেখবো তা কল্পনার বাইরে ছিলো। ক্যাম্পাসে পা রাখার পর দেখতেছি কয়েকজন ছাত্ররা আসতেছে। আমাদেরকে বিভিন্ন ভাবে সহযোগিতা করার কথা বলতেছে। সত্যি বলতে কি এখানে সবকিছু নতুন, কিছুই ভালোভাবে চিনি না। তবে কোনো কিছু না বুঝে ওঠার আগেই ছাত্ররা নানান পরামর্শ দিচ্ছে। নি:সন্দেহে  আমাদের দেখামতে, এসব কাজগুলো ছাত্র লীগের জন্য ভালো উদ্যোগ ও প্রশংসার দাবি রাখে।

 

কলেজে ভর্তি হতে আসা নতুন শিক্ষার্থীরা জানান, আজকে থেকে ভর্তি কার্যক্রম শুরু। নতুন কলেজে ভর্তি হতে আসি। আমরা এখানকার কিছুই ভালোভাবে চিনতাম না, কোথায় যাবো, কি করবো কিছু জানতাম না। কিন্তু কলেজে আসার পর দেখলাম বিচিত্র চিত্র । আমরা কিছুই বলার আগেই বড় ভাইয়েরা আমাদের কাছে আসতেছে।তারা আমাদেরকে প্রশ্ন করতেছে কিভাবে সহযোগিতা করতে পারি। এসব কর্মকান্ড থেকে আমরা অবাক হয়ে যাই। কলেজে আসার আগেও অনেক চিন্তিত ছিলাম নানা সহযোগিতার জন্য, কিন্তু আসার পর সকল চিন্তা দূর হয়ে গেছে। এতে করে আমাদের ভর্তি নামক যে জটিলতা ছিলো তা একবারেই সহজ হয়ে গেছে। ছাত্রলীগকে ধন্যবাদ জানাই বিভিন্নভাবে সহযোগিতার মাধ্যমে আমাদের পাশে থাকার জন্য।

ছাত্রলীগের এ উদ্যোগে সার্বক্ষনিক উপস্থিত ছিলেন  ভাষা সৈনিক অজিত গুহ কলেজ( কুমিল্লা) শাখা ছাত্রলীগের  যুগ্ম- আহ্বায়ক নাসিম  উদ্দিন ফয়সাল। এ সময় আরো উপস্থিত ছিলেন ডিগ্রি ১ম বর্ষের ছাত্রলীগ নেতা সানি,নাঈম,পরান,রিফাত, ওয়াসিফ, নাজিম,পার্থ,শরীফ ,রুদ্র, প্রান্ত,তন্নি, শ্যামলি,পূজাসহ প্রায় অর্ধশতাধিক ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এ বিষয়ে ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ের  অধ্যক্ষ শরিফুল ইসলাম বলেন, আজকে থেকে একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ছাত্রলীগের উদ্যোগটা অনেক ভালো ছিল। এতে কলেজে আগত শিক্ষার্থীরা ভর্তি কার্যক্রমের সকল ধরনের সহযোগিতা পাচ্ছে।

আর পড়তে পারেন