শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরের ফরাজীকান্দি কমপ্লেক্স পরিদর্শনকালে শিল্পপতি শাহজাহান শিকদার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০১৭
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
মতলব উত্তর উপজেলা ফরাজীকান্দি কমপ্লেক্স পরিদর্শন করেছেন শিল্পপতি ও সমাজসেবক মো. শাহজাহান শিকদার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

শনিবার সকালে বাংলাদেশের ঐতিহ্যবাহী ইসলামী রিসার্স সেন্টার, উয়েসিয়া দরবার শরীফের ফাতেমা-তুজ-জোহরা মসজিদ পুননির্মাণ (যা এক সাথে ৫ সহ¯্রাধিক মুসল্লি নামাজ আদায় করতে পারে), আল-আমিন এতিমখানা ছাত্রাবাস (৫ শতাধিক এতিম থাকার আধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ), ইমামুত ত্বরিকত আল্লামা বোরহান উদ্দিন উয়েসি (রাঃ) রওজা শরীফ স্বচ্ছ কাচ দিয়ে উন্নত প্রযুক্তি ব্যবহার করে নির্মাণ করাসহ রওজা শরীফ থেকে বেড়িবাঁধ যাওয়ার রাস্তা পাকাকরণসহ বিভিন্ন উন্নয়ন কাজ করে দেয়ার আশ্বাস দেন শিল্পপতি মো. শাহজাহান শিকদার।

মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদও নিজ তহবিল ও সরকারের বিভিন্ন অনুদান এতিমখানায় দেয়ার প্রতিশ্রুতি দেন।

এ সময় উপস্থিত ছিলেন- আল্লামা মাসউদ আহমদ বোরহানী, আর্কিটেকচার বেবি, সমাজসেবক নুরুজ্জামান, আ’লীগ নেতা রমিজ উদ্দিন শিশির, সফিক আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আবদুর রব প্রধান, ফরাজীকান্দি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহ-সভাপতি পলাশ দেওয়ান, সহ-সভাপতি ইউনুছ মল্লিক, সাধারণ সম্পাদক আবদুল মান্নান, ছাত্রলীগ সভাপতি রুবেল বাবু, ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন প্রমুখ।
মনজুর আহমদ বলেন, ফরাজীকান্দি দরবারের মরহুম পীর আল্লামা শায়খ ডঃ মানযূর আমেদ ছিলেন একজন কামেল পীর। তাঁর জীবদ্বশায় তিনি এই কমপ্লেক্সের ব্যপক প্রসার ঘটিয়েছেন তাই তাঁর স্মৃতি ধরে রাখতে এখন আমাদের দায়িত্ব এই কমপ্লেক্সের ব্যাপক উন্নয়ন ঘটানো। এই ফরাজীকান্দি কমপ্লেক্সের ঐতিহ্য ধরে রাখতে সকলে মিলেমিশে কাজ করতে হবে। ফরাজীকান্দি দরবার শরীফ বাংলাদেশ নয়, এই উপ-মহাদেশের অনেকেই চিনেন ও জানেন। ফরাজীকান্দির উন্নয়নে সর্বস্তরের মানুষের অংশগ্রহণ করার সুযোগ রয়েছে। শিল্পপতি শাহজাহান শিকদার সাহেবের মতো বিত্তবান এ কমপ্লেক্সের উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান।