শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসিময় রাতে অজিদের বিদায় করে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৪, ২০২২
news-image

স্পোর্টস ডেস্ক :

শনিবার দিবাগত রাতে রাউন্ড অফ সিক্সটিনে লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজের গোলে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারায় আলবেসিলেস্তরা।এর মাধ্যমে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল লিওনেল স্কালোনির শিষ্যরা।

শনিবার রাতে আহমেদ আলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ধরে রাখলেও বলার মতো আক্রমণ করতে পারছিল না আলবিসেলেস্তেরা।

৩৫ মিনিটে গোলমুখে প্রথম শট নিতে পারে আর্জেন্টিনা। সেটিতেই গোল আদায় করেন মেসি। ওতামেন্দির কাছ থেকে পাওয়া বলে বাঁ পায়ের শটে অস্ট্রেলিয়ার তিন ডিফেন্ডারকে ফাঁকি দেন তিনি।

জাতীয় দলের হয়ে এক হাজারতম ম্যাচে এটি তার ৭৮৯তম গোল। ম্যাচের প্রথমার্ধে আর কোন সুযোগ তৈরি করতে না পারলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে আলবিসেলেস্তারা। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে গোল পেয়ে যায় আর্জেন্টিনা। ৫৬ মিনিটে অস্ট্রেলিয়ান গোলরক্ষক টার্নারের ভুলে গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন হুলিয়ান আলভারেজ। বিশ্বকাপে এটি তার ২য় এবং আর্জেন্টিনার জার্সি গায়ে ৬ ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়ালো ছয়ে।

ম্যাচের ৭৬ মিনিটে একটি গোল পরিশোধ করে অস্ট্রেলিয়া। বক্সের বেশ বাইরে থেকে গোল মুখে শট নিয়েছিলেন গডউইন। লিসান্দ্রো মার্টিনেজের মুখে লেগে বল জড়িয়ে যায় জালে, আত্মঘাতী গোল। তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না এমিলিয়ানো মার্টিনেজের।

আর পড়তে পারেন