রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সঙ্গীর সঙ্গে বিচ্ছেদ ঘটালেন ইতালির প্রধানমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

বিকৃত যৌনাচার সম্পর্কিত মন্তব্যের জেরে— নিজের সঙ্গীর সঙ্গে বিচ্ছেদ ঘটিয়েছেন ইতালির নারী প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি।

শুক্রবার (২০ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে বিচ্ছেদের বিষয়টি নিশ্চিত করেছেন মেলোনি। তিনি বলেছেন, ‘আন্দ্রে গিয়ামব্রুনোর সঙ্গে আমার সম্পর্ক, যেটি প্রায় ১০ বছর স্থায়ী ছিল, এখানেই শেষ।’

দুইদিন আগে আন্দ্রে গিয়ামব্রুনোর একটি অডিও ফাঁস হয়। পেশায় সাংবাদিক গিয়ামব্রুনো সংবাদমাধ্যম মিডিয়াসেটের একটি টকশোতে নিজের নারী সহকর্মীর সঙ্গে বিরতির সময় বিকৃত যৌনাচার নিয়ে কথা বলেন। যেগুলো পরবর্তীতে অডিও আকারে ফাঁস হয়।

প্রথম অডিওতে তাকে নিজের চুল নিয়ে কথা বলতে শোনা যায়। এতে তিনি বলেন, মানুষ তার চুলের স্টাইল নিয়ে কথা বলেন এ বিষয়টি তার ভালো লাগে না। এরপর নারী সহকর্মীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘কেন তোমার সাথে আমার আগে দেখা হয়নি।’ দ্বিতীয় অডিওতে তাকে বলতে শোনা যায়, ‘চলো থ্রিসাম, ফোরসাম করি।’ এরমাধ্যমে খুব সম্ভবত নিজের টকশোতে আরেকজন নারী সহকর্মীকে নেওয়ার বিষয়টি বুঝিয়েছেন তিনি।

তবে বিকৃত যৌনাচার বিষয়ক মন্তব্য করার পর তীব্র সমালোচনার মুখে পড়েন আন্দ্রে গিয়ামব্রুনো। এরপরই তার সঙ্গে বিচ্ছেদ ঘটানোর সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি।

গত সেপ্টেম্বরেও নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন গিয়ামব্রনো। তিনি বলেছিলেন, নারীরা যদি ধর্ষণের হাত থেকে বাঁচতে চায় তাহলে তাদের মদ্যপান ছাড়তে হবে। ওই সময় এ নিয়ে সমালোচনার জন্ম হলে মেলোনি তার পক্ষে সাফাই গেয়েছিলেন। কিন্তু এবার তিনি নিজের সাংবাদিকর সঙ্গীর সঙ্গে বিচ্ছেদ ঘটানোর সিদ্ধান্ত নিলেন।

এদিকে জর্জিয়া ও গিয়ামব্রুনো দম্পতির সাত বছর বয়সী একটি মেয়ে রয়েছে।

সূত্র: দ্য গার্ডিয়ান

আর পড়তে পারেন