শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরিজের তৃতীয় টেস্টে থাকবেন না উইলিয়ামসন?

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১২, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :

এএফপি টেস্ট সিরিজ হেরে বসেছে বাংলাদেশ। প্রথম দুই টেস্ট সিরিজেই সফরকারীদের ইনিংস ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। আগামী ১৬ তারিখে শুরু হতে যাওয়া ক্রাইস্টচার্চ টেস্ট তাই কিছুটা হলেও গুরুত্ব হারাচ্ছে। বাংলাদেশের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার শেষ সুযোগের ম্যাচে পরিণত হয়েছে এটি। এ ম্যাচের আগে একটি দুঃসংবাদ পেল স্বাগতিক দল। চোটের কারণে সে ম্যাচে খেলা নিয়ে অনিশ্চয়তা আছে দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের।

বৃষ্টিবিঘ্নিত ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে ফিল্ডিংয়ের সময় ব্যথা পেয়েছিলেন কিউই অধিনায়ক। বাঁ কাঁধের সে ব্যথাকে প্রথমে খুব একটা পাত্তা দেননি উইলিয়ামসন। ব্যথা নিয়ে ব্যাটিংও করেছেন। কিন্তু কিছুক্ষণ পর পর বাঁ কাঁধ নিয়ে অসুবিধা বোধ করায় ব্যাপারটা গুরুত্ব দিয়ে দেখেছে দল। চতুর্থ দিনের বাকি অংশ ও পঞ্চম দিনে আর মাঠে নামেননি উইলিয়ামসন। আজ সকালে এমআরআই স্ক্যানে দেখা গেছে বাঁ দিকে একটি পেশিতে প্রথম গ্রেডের চিড় পাওয়া গেছে। এতেই তৃতীয় টেস্টে তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

প্রধান কোচ গ্যারি স্টিড ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের ম্যাচে দলের সঙ্গেই থাকবেন। সেখানে পরিস্থিতি বিবেচনা তারপর মাঠে নামার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে কোচ ইঙ্গিত দিয়েছেন, বিশ্বকাপকে মাথায় রেখে কোনো বাড়তি ঝুঁকি নিতে রাজি নয় দল, ‘কেন অবশ্যই শেষ ম্যাচ খেলতে আগ্রহী। কিন্তু আমরা নিরাপদ থাকার চেষ্টা করব। বিশেষ করে বিশ্বকাপ যখন এত কাছে।’ শুধু উইলিয়ামসন নন, নিউজিল্যান্ড দলে চোটাগ্রস্ত খেলোয়াড় আরও আছেন।

আজ টেস্টের পঞ্চম দিনে ওয়ার্মআপের সময় চোট পেয়েছেন উইকেটরক্ষক বিজে ওয়াটলিং। তাঁর স্থলে বদলি উইকেটরক্ষক নামতে হয়েছে আজ। কোচ স্টিড অবশ্য ওয়াটলিংকে তৃতীয় টেস্টে পাওয়ার ব্যাপারে আশাবাদী, ‘বিজে বাঁ হ্যামস্ট্রিংয়ে হালকা ব্যথা পেয়েছে। আমাদের মনে হয়েছে আজ কিপিং না করলেই তৃতীয় টেস্টে ওকে নামানো যাবে।’

উইলিয়ামসনকে নিয়ে যদি ঝুঁকি নিতে রাজি না হয় নিউজিল্যান্ড তবে বদলি ঠিক করে রাখা হয়েছে। উইল ইয়ংয়ের টেস্ট অভিষেক করাতে কোনো আপত্তি নেই কোচের, ‘গত দুই সিরিজ ধরেই ব্যাটিংয়ে বিকল্প হিসেবে আমাদের টেস্ট দলের সঙ্গে আছে উইল। নিউজিল্যান্ড এ দল ও ঘরোয়া পারফরম্যান্স ওকে প্রয়োজনীয় আত্মবিশ্বাসী করে তোলার কথা।’

আর পড়তে পারেন