রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদিতে ওমরাহ করতে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় মুরাদনগরের ২ যুবক নিহত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৯, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

সৌদি আরবে ওমরাহ হজ পালন করতে মক্কা যাওয়ার সময় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ১৩ বাংলাদেশি নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ১৭ জন। এদের মধ্যে নিহত দুইজন ও আহত দুই জনের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলায়।

স্থানীয় সময় সোমবার (২৭ মার্চ) মক্কা যাওয়ার সময় দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের আকাবা শার এলাকায় সেতুতে যাত্রীবাহী একটি বাস ধাক্কা দেয়। এতে বাসটি উল্টে যায় আবং আগুন ধরে যায়।

মুরাদনগরের নিহতরা হলেন, উপজেলার রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়নের মোস্তাপুর গ্রামের আউয়াল মিয়ার ছেলে মামুন মিয়া (২৮) ও একই উপজেলার রাসেল মোল্লা। তবে এই সংবাদ লিখা প্রর্যন্ত নিহত রাসেল মোল্লার বিস্তারিত পাওয়া যায়নি।

আহতরা হলেন, উপজেলার হারপাকনা গ্রামের আব্দুল মালেক মিয়ার ছেলে ইয়ার হোসেন (৩১) ও রাজনগর গ্রামের জজ মিয়ার ছেলে জাহিদুল হাছান (২৩)।

নিহত মামুন মিয়ার বাবা ও মামি তাছলিমা বেগম জানান, ৬ মাস পূর্বে মামুন তার মামা ইয়ার হোসেন তাকে সৌদি আরবে নেন। সেখানে তিনি হোটেল বয় হিসেবে কাজ করতেন। ৫ লক্ষ টাকা ঋণ করে বিদেশ পারি দিয়েছিলেন বোক ভরা স্বপ্ন নিয়ে। একমাত্র কৃষক বাবার উপার্জন দিয়ে ৩ ভাই ও ২ বোনের মধ্যে ৭ সদস্যের সংসার চালাতে বাবার কষ্ট কমাতে বিদেশ পারি জমায়। সেই স্বপ্ন আজ স্বপ্ন রয়ে গেলো এবং তার মৃত্যুতে ঋণ মধ্যে আটকিয়ে গেছে এই পরিবার। মামুনের অনাকাংখিত এই মৃত্যুর খবরে স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। নিহতের স্বজনরা অবিলম্বে সরকারিভাবে তার লাশ দেশে ফেরৎ আনাসহ সৌদি সরকারের নিকট যথাযথ ক্ষতিপূরণ দাবি করেন।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলাউদ্দিন ভূইয়া জনী বলেন, বুধবার দুপুরে নিহতের গ্রামের বাড়িতে গিয়ে পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছি এবং লাশ দেশে ফেরত আনাসহ সকল বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে সকল সহযোগিতার কথা বলা হয়েছে।

আর পড়তে পারেন