সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্পন্সর ছাড়া খেলতে নেমেই ইতিহাস গড়ল বাংলাদেশ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

২০২১ সালের এপ্রিলে অনলাইন মার্কেটপ্লেস ‘দারাজের’ সঙ্গে চুক্তি করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই চুক্তির মেয়াদ শেষ হয়েছে গত মাসে। এখনো নতুন কোনো স্পন্সর ঠিক করেনি ক্রিকেট বোর্ড।

যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান দুই ম্যাচের টেস্ট সিরিজে নেই কোনো স্পন্সর। কিউইদের বিপক্ষে স্পন্সর ছাড়া খেলতে নেমেই ইতিহাস গড়ল বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেটে সদ্য শেষ হওয়া টেস্টে জয়ের ইতিহাস গড়ে বাংলাদেশ। ১৫০ রানের বড় ব্যবধানে জয় পায় নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি।

দলের জয়ে প্রথম ইনিংসে ৪ উইকেট শিকার করার পর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট শিকার করেন তাইজুল।

গত মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলাটি শুরু হয়। টস জিতে প্রথমে ব্যাট করে মাহমুদুল হাসান জয়ের (৮৬) ফিফটিতে ভর করে প্রথম ইনিংসে ৩১০ রান করে বাংলাদেশ।

জবাবে কেন উইলিয়ামসনের (১০৫) সেঞ্চুরিতে ভর করে ৩১৭ রান করে নিউজিল্যান্ড। ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর (১০৫) সেঞ্চুরি আর মুশফিকুর রহিম (৬৭) ও মেহেদি হাসান মিরাজের (৫০*) জোড়া ফিফটিতে ভর করে ৩৩৮ রান করে বাংলাদেশ।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের টার্গেট দাঁড়ায় ৩৩২ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৮১ রানে অলআউট হয় কিউইরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন ড্যারেল মিচেল।

আর পড়তে পারেন