শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের দাফন সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৫, ২০১৭
news-image

 

শাহ আলম,হোমনাঃ

কুমিল্লার হোমনা উপজেলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের ৫ম জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) বিকেল পৌনে ৫ টায় হোমনা উপজেলার হোমনা আর্দশ হাইস্কুল মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়।

এর দুপুর সোয়া ২ টায় তিতাস উপজেলার গাজীপুর খান মডেল বহুমুখী হাইস্কুল এন্ড কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে দুপুর সাড়ে ১২ টায় মরদেহ ঢাকা থেকে কুমিল্লায় আনা হয়।

জানাজায় উপস্থিত ছিলেন বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. খন্দকার মোশাররফ হোসেন ,কুমিল্লা (উত্তর) জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, বিএনপির কেন্দ্রীয় নেতা রফিক শিকদার, হোমনা উপজেলা আ’লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ ও কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সারওয়ার হোসেন বাবুসহ বিএনপি এবং আ’লীগের স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে,  সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডে নিজ বাসভবনে এম কে আনোয়ার ইন্তেকাল করেন (ইন্না…রাজিউন)। তিনি ১৯৫৩ সালে তৎকালীন সিভিল সার্ভিস অব পাকিস্তান (সিএসপি) কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি তৎকালীন পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এম কে আনোয়ার ১৯৯০ সালের ৩০ ডিসেম্বর রাষ্ট্রীয় সর্বোচ্চ কর্মকর্তা ক্যাবিনেট সচিবের দায়িত্বে থাকা অবস্থায় অবসরে যান। চাকরি থেকে অবসর নেয়ার পর ১৯৯১ সালের জানুয়ারিতে তিনি বিএনপির রাজনীতিতে যোগদান করেন। কুমিল্লার হোমনা আসন থেকে তিনি একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ সাল থেকে ১৯৯৬ সাল এবং ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দু’বার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এম কে আনোয়ার ১৯৩৩ সালের ১ জানুয়ারি কুমিল্লার হোমনায় জন্মগ্রহণ করেন।

আর পড়তে পারেন