রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২১, ২২ ও ২৩ গণসংযোগ ও ২৪ ডিসেম্বর অবরোধ কর্মসূচি ঘোষণা বিএনপির

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

সরকারের পদত্যাগ, নির্বাচন বর্জন ও অসযোগ আন্দোলনের পক্ষে ৪ দিনের কর্মসূচি ঘোষণা দিয়েছে বিএনপি। বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ১ দফার দাবিতে আগামী ২১, ২২ ও ২৩ ডিসেম্বর গণসংযোগ কর্মসূচি পালন করা হবে। আর ২৪ ডিসেম্বর সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, আমি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে এ আহ্বান জানাচ্ছি। এর আগে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ বিষয়ে একটি ভিডিও বার্তা দেন। রিজভী মূলত ওই বার্তাটিই সংবাদ সম্মেলনে তুলে ধরেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচি বলেন, নির্বাচনের নামে বানর খেলায় যাবেন না; ভোটকেন্দ্রে যাবেন না। নির্বাচনে কারা এমপি হবেন সেই তালিকা তৈরি হয়ে গেছে। এসময় ভোটগ্রহণে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পালন থেকে বিরত থাকার আহ্বান জানান রুহুল কবির রিজভী।

এছাড়া বিএনপির পক্ষ থেকে সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস ও বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধ জানানো হয়েছে।

আগামী ৭ জানুয়ারির ভোট প্রতিহত করার অংশ হিসেবে এসব কর্মসূচি দেওয়া হচ্ছে বলে জানান রিজভী। তিনি বলেন, জনগণের আন্দোলনের মাধ্যমে দেশে সত্যিকারের গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হলে এসব অসহযোগিতায় ক্ষতিগ্রস্তরা যথাযথ ক্ষতিপূরণ এবং সুবিচার পাবেন।

আর পড়তে পারেন