শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ বছরের জন্য নিষিদ্ধ ওয়েস্ট ইন্ডিজের ক্যাম্পবেল

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৯, ২০২২
news-image

স্পোর্টস ডেস্কঃ

ডোপ-বিরোধী মামলায় ফেঁসে গেলেন ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি ওপেনার জন ক্যাম্পবেল। চার বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। জ্যামাইকার অ্যান্টি ডোপিং কমিশন (জ্যাডকো) তাকে এই শাস্তি দিয়েছে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

জ্যাডকোর ১৮ পৃষ্ঠার রায়ে বলা হয়েছে, ডোপিং পরীক্ষা করাতে অস্বীকৃতি জানিয়েছিলেন ক্যাম্পবেল। গত এপ্রিলে কিংস্টনে এই পরীক্ষা করার জন্য তাকে ডাকা হয়েছিল। রক্তের নমুনা দেওয়ার জন্য একটা সময় বেধে দেওয়া হয়েছিল তাকে। কিন্তু এই সময়ের মধ্যে রক্ত দিতে যাননি এ ক্যারিবীয় তারকা। ফলে তার বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

জ্যাডকো জানিয়েছে, অ্যান্টি ডোপিং নিয়মের ২.৩ অনুচ্ছেদের নিয়ম ভঙ্গ করেছেন ক্যাম্পবেল। নিয়ম না ভাঙার ব্যাপারে স্বপক্ষে কোনো যুক্তি দিতে পারেননি তিনি। তিন সদস্যের স্বতন্ত্র এক কমিটি সার্বিক পর্যালোচনা করে ২৯ বছর বয়সি এ ওপেনারকে ৪ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আগামী ২০২৬ সালের মে মাস পর্যন্ত কোনো ধরনের খেলাধুলার জন্য বিবেচিত হবেন না তিনি।

ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে ২০টি টেস্ট,৬ছয়টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ক্যাম্পবেল।সবশেষ টেস্টটা তিনি খেলেছে বাংলাদেশের বিপক্ষে। বাংলাদেশের সবশেষ উইন্ডিজ সফরে স্বাগতিকদের হয়ে দুটো টেস্টেই খেলেন তিনি। প্রথম টেস্টে একটি ফিফটির পর দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিপক্ষে ৪৫ রানের একটি ইনিংস খেলেন তিনি।

আর পড়তে পারেন