শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজকের কুমিল্লায় সংবাদ প্রকাশ ন্যায্য মূল্যের ওষুধের দোকান সিলগালা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৯, ২০২৪
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

সরকারী নির্দেশনা অমান্য এবং বৈধ কাগজপত্র না থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে ওষুধের দোকান সিলগালা করে দিয়েছে দাউদকান্দি উপজেলা প্রশাসন।

গত মঙ্গলবার রাতে স্বাস্থ্য কমপ্লেক্স আকস্মিক পরিদর্শনে এসে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মহিউদ্দিন ও জেলা সিভিল সার্জন ডা. নাছিমা আকতার ওষুধের দোকান বন্ধের নির্দেশনা দেন। বুধবার সকালে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তৌহিদ আল হাসান দোকানটি বন্ধ করে দেয়।

এনিয়ে গতকাল বুধবার আজকের কুমিল্লা অনলাইন ভার্সনে ” বৈধ কাগজপত্র না থাকায় ন্যায্য মূল্যের ওষুধের দোকান বন্ধ করে দিলেন স্বাস্থ্য কর্মকর্তা ” শিরোনামে সংবাদ প্রকাশ করেছে।

বৃহস্পতিবার সকালে ওষুধের দোকান মালিক মোঃ মহিউদ্দিন প্রশাসনের নির্দেশনার কোনো কর্নপাত না করে দোকান খোলে বিক্রয় অব্যাহত রাখেন। বিকেলে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আরাফাতুল আলম দোকানটি সিলগালা করেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তৌহিদ আল হাসান সাথে ছিলেন।

জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে ন্যায্য মূল্যে ঔষধের দোকান পরিচালনার জন্য ২০১০ সালের মে মাস থেকে তিন বছরের জন্য মেসার্স সরকার মেডিকেল হলকে পরিচালনার জন্য দায়িত্ব দেয় জেলা সিভিল সার্জন কার্যালয়। গত দুই বছর আগে তৎকালীন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম শোভন সঠিক কাগজপত্র না পেয়ে দোকানটিকে বন্ধ করে দিয়েছিলেন। ওই সময় কয়েকদিন বন্ধ রাখার পর পুনরায় চালু করেন।

দোকান মালিক মহিউদ্দিন বলেন, ২০১০ সালের পর আর কোন টেন্ডার হয়নি, আগের টেন্ডারেই আমি চালাচ্ছিলাম ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ তৌহিদ আল হাসান বলেন, আজকের কুমিল্লার অনলাইন ভার্সনসহ জাতীয় ও আঞ্চলিক দৈনিকে প্রকাশিত রিপোর্ট আমার দৃষ্টিতে পড়েছে। নির্দেশ অমান্য করায় আজ সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে দোকানটি সিলগালা করা হয়েছে।

আর পড়তে পারেন