সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কুমিল্লা ফিল্ম সোসাইটির উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৬, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

 ২০১৭ সালে একটি ঘরোয়া পরিবেশে কিছু তরুণদের নিয়ে প্রাথমিক কথোপকথনের মধ্য দিয়ে শুরু হয় এই সোসাইটির কাগজপত্রের কার্যক্রম।

এ যাবত কুমিল্লায় গড়ে উঠা বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের বিভিন্ন প্রতিষ্ঠানকে একটি সমবায় প্রতিষ্ঠানের মাধ্যমে সংঘবদ্ধ করে কাজ করার লক্ষ্যে কুমিল্লা ফিল্ম সোসাইটি প্রতিষ্ঠা। বি-মিডিয়ার কর্নধার মোহাম্মদ বিল্লাল হোসেন বহুদিনের একটি স্বপ্ন এই কুমিল্লাতে একটি সংঘবদ্ধ প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করবে। তার সেই ইচ্ছাকে সাধুবাদ জানান বর্তমান সময়ের কুমিল্লার প্রিয় মুখ নতুন নির্মাতা আশিক পায়েলসহ সকলের মতামতে কুমিল্লা ফিল্ম সোসাইটি নাম প্রস্তাবিত হয় ।

 ৬ জুন(বুধবার)  ১৩টি প্রতিষ্ঠানকে নিয়ে উদ্বোধন হলো অনেকদিনের প্রতিক্ষিত কুমিল্লা ফিল্ম সোসাইটি । উদ্বোধন করেন এই সোসাইটির প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশের প্রখ্যাত ও ২১ শে পদক প্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা তানভীর মোকাম্মেল। উপস্থিত ছিলেন বাংলাদেশের একাধিকবার জাতীয় চলচ্চিত্র শিল্প নির্দেশক প্রিয় মুখ উত্তম গুহ, জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী চিত্রলেখা গুহ, জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান, রূপসজ্জাকার মোহাম্মদ আলী বাবুল, বিশিষ্ট বিজ্ঞাপণ নির্মাতা রানা মাসুদ, কুমিল্লার বিশিষ্ট সাংস্কৃতি ব্যক্তিত্ব, সংগঠক এড. শহিদুল হক স্বপন, কুমিল্লার বিশিষ্ট অভিনেতা মোস্তফা কামাল খোকন, কুমিল্লা সাংস্কৃতিক জোটের শিবলী নোমান।

এছাড়াও উপস্থিত থাকেন নব নির্বাচিত কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ বিল্লাল হোসেন, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আশিক পায়েল, প্রতিষ্ঠাকালীন সহ-সাধারণ সম্পাদক খালেদা হায়দার জিতু, সাংগঠনিক সম্পাদক সাহাদাত হোসেন তপু, অর্থ্ সম্পাদক ওমর ফারুক হৃদয়, নির্বাহী সদস্য কুতুব-ই-রাব্বানী রুবেল, সুমাইয়া আক্তার, মুনা ইসলাম, ঋতু সাহা সহ অন্যান্য সদস্যবৃন্দ। কৃতজ্ঞ কিনো আই ফিল্ম ।

আর পড়তে পারেন