রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আমাদের দেশের নারী সমাজ বঞ্চিত : ড. আবদুল মঈন খান

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৮, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, আজ নারী সমাজবঞ্চিত। আমাদের দেশের নারীরা গার্মেন্টস শিল্পে মাথার ঘাম পায়ে ফেলে কাজ করে বিশ্বে পোশাক রপ্তানিতে দ্বিতীয় স্থানে নিয়ে গেছে। পোশাকশিল্পের আয় দিয়ে সরকার যে তথাকথিত উন্নয়নের বড়াই করে। অথচ আজ আমাদের দেশের নারী সমাজবঞ্চিত। সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি, তার ফলশ্রুতিতে দেখতে পারছেন, দেশের অর্থনীতি ধ্বংসের পর্যায়ে পৌঁছেছে।

শুক্রবার (৮ মার্চ) সকালে ছাত্রদলের নবনির্বাচিত কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের গণতন্ত্র এখন মৃত মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। ছাত্রদলের নতুন কমিটির নেতারা নিজেদের জীবনবাজি রেখে দেশের মানুষের ভোটের অধিকার, মানবাধিকার, নারী অধিকার, শিশু অধিকার এবং তাদের সম অর্থনীতির অধিকার নিশ্চিত করবে বলে প্রত্যাশা করেন তিনি।

মঈন খান বলেন, বাংলাদেশ মহান যে আদর্শ নিয়ে সৃষ্টি হয়েছিল, সেই বাংলাদেশে আজ গণতন্ত্র মৃত। মৃত গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। সে জন্য রাজপথে নেমেছি, আমরা রাজপথে থাকব।

তিনি অভিযোগ করে বলেন, এই সরকার বিএনপি ভয় পায়, বিএনপির চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ভয় পায়। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শুধু গৃহবন্দি করে রাখেনি সরকার, সেই সঙ্গে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরে আসতে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ছাত্রদলের নবগঠিত কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছিরসহ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন আলম, সাবেক সভাপতি শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, বিএনপির কেন্দ্রীয় অর্থনৈতিক বিষয়ক সহসম্পাদক মাহমুদুর রহমান সুমন, ছাত্রদলের নতুন কমিটির সিনিয়র সহসভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, দপ্তর সম্পাদক মোহা. জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক শরিফ প্রধান শুভ, ছাত্রদল নেতা মঞ্জুরুল আলম রিয়াদ, রিয়াদ রহমান, রেহেনা আক্তার শিরিন, জকির উদ্দিন আবির, আহি আহমেদ জুবায়ের প্রমুখ।

আর পড়তে পারেন