বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার বইপোকা’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও হুমায়ূন জন্মোৎসব ২০২২ উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৪, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা অঞ্চলেই শুধু নয়, অনলাইনেও দেশব্যাপী পাঠকপ্রিয় বইপোকাদের সংগঠন কুমিল্লার বইপোকা। বই পড়ার প্রতি উৎসাহ প্রদানে কুমিল্লার বইপোকা বছরজুড়ে নানান আয়োজন বাস্তবায়ন করে থাকে। তারই ধারাবাহিকতায় এবারের আয়োজন ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও হুমায়ূন জন্মোৎসব ২০২২। উক্ত আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় কথাসাহিত্যিক ওবায়েদ হক, সাঈদ আজাদ, সাব্বির জাদিদ ও গল্পকার মেহেদী ধ্রুব।

এ উপলক্ষে অনলাইনে কুমিল্লার ঐতিহাসিক স্থাপনাসমূহ নিয়ে ফটোগ্রাফি, বুক রিভিউ, গল্পলেখা প্রতিযোগিতা এবং স্কুল-কলেজ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দূরদূরান্ত থেকে আসা অসংখ্য পাঠকের উপস্থিতিতে গত ১৯ নভেম্বর (শনিবার) দুপুর ২টা থেকে অনুষ্ঠানটি কুমিল্লা নজরুল ইনস্টিটিউট অডিটোরিয়ামে উদযাপিত হয়।

কুমিল্লার বইপোকা’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাগমারা সরকারি উচ্চবিদ্যালয় ও রুপসী বাংলা কলেজে কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয় এবং বিজয়ী ১০ জনের মাঝে উক্ত অনুষ্ঠানে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়।

পাঠকদের অভিব্যক্তি প্রকাশ, আবৃত্তি, গান, অভিনয় ইত্যাদি মনোমুগ্ধকর পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানটি উপস্থিত শ্রোতারা উদযাপন করেন।

আয়োজনটির মিডিয়া পার্টনার হিসেবে ছিল বৃহত্তর কুমিল্লার জনপ্রিয় দৈনিক আজকের কুমিল্লা।

হুমায়ূন জন্মোৎসব ও কুমিল্লার বইপোকা’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ২০২২ আয়োজনটি সফলভাবে বাস্তবায়নে ছিলেন কুমিল্লার বইপোকার সদস্যবৃন্দ। যাদের আন্তরিক, প্রাণোচ্ছল ভলান্টিয়ারিং কার্যক্রমের মাধ্যমে এবং পাঠকদের স্বতঃস্ফূর্ততায় এগিয়ে যাচ্ছে কুমিল্লার বইপোকা।

আর পড়তে পারেন