শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা আইএইচটি এন্ড ম্যাট্স এর ১২তম ব্যাচের বিদায়ী সংবর্ধনা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৩, ২০২৪
news-image

কুমিল্লা প্রতিনিধি:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ কর্তৃক অধিভুক্ত কুমিল্লা ইন্সটিটিউট অব হেলথ্ টেকনোলজি (আইএইচটি) এন্ড মেডিকেল এসিস্টেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১২তম ব্যাচের বিদায় উপলক্ষে দোযা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৩ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিঃ) বেলা সাড়ে ১১ টায় কুমিল্লা নগরীর রামমালা রোড ঠাকুরপাড়ায় প্রতিষ্ঠানের দ্বিতীয় তলায় এ সভা অনুষ্ঠিত হয়।

ডাঃ মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ডাঃ সৈয়দ আশরাফ হোসেন,ডাঃ সাইফুল ইসলাম,
সহকারী অধ্যাপক আলী আহসান টিটু,শিক্ষক মোঃ আবদুল আউয়াল সরকার প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের হিসাব রক্ষন কর্মকর্তা মোহাইমিন রাফি, প্রশাসনিক কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম,অফিস সহকারি তপন, রাজেশ প্রমুখ।
উক্ত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোঃ মেহেদী হাসান।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের অতিথিবৃন্দ সম্মাননা স্মারক প্রদান করেন।

অতিথিবৃন্দ শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ ও নীতিবান মানুষ হিসেবে গড়ে উঠার পরামর্শ দেন।

আলোচনা সভায় বক্তারা আরো বলেন, দেশের স্বাস্থ্যসেবা খাত বিশ্বব্যাপী প্রশংসনীয় সফলতা অর্জন করেছে। বিশ্বের বিভিন্ন দেশের তুলনায় অপেক্ষাকৃত কম খরচে মৌলিক চিকিৎসা চাহিদা পূরণ, সংক্রামক রোগ-প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল, অসংক্রামক রোগগুলোর ব্যবস্থাপনা ও প্রতিরোধে ব্যাপক উদ্যোগ, পুষ্টি উন্নয়ন, স্বাস্থ্য সূচকগুলোর ব্যাপক অগ্রগতিতে স্বাস্থ্য অবকাঠামো খাতে অভূতপূর্ব অর্জন বাংলাদেশকে এগিয়ে নিয়েছে বহুদূর।

চিকিৎসা বিদ্যা একটি মহান ও মহৎ পেশা। একজন রোগী সৃষ্টিকর্তার পর একজন ডাক্তার তথা চিকিৎসকে বিশ্বাস করে সবকিছু তার ওপর ছেড়ে দেন।

পেশাগত জীবনে চিকিৎসা সেবা এক মহান পেশা এবং জনসেবার এক উত্তম আদর্শ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলোয়াত করেন হাফেজ তামিম আহমেদ।

আর পড়তে পারেন