শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মহানগর বিএনপির কমিটি: সন্ধ্যায় ঘোষণা, রাতে আহ্বায়কের পদত্যাগ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩১, ২০২২
news-image

 

ইসতিয়াক আহমেদ ও শাহ ইমরান:

ত্যাগী নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন না করায় সদ্যঘোষিত কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক  আমিরুজ্জামান আমিরসহ যুগ্ম আহবায়ক ও সদস্যদের অধিকাংশ গণপদত্যাগ করে এই কমিটিকে প্রত্যাখান করেছেন।

কুমিল্লা মহানগর বিএনপির ৪৪ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়েছে। মহানগর বিএনপির কমিটিতে আমিরুজ্জামান আমিরকে আহবায়ক এবং ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করা হয়।

সোমবার (৩০ মে) রাত সাড়ে ১১টায় কুমিল্লা নগরীর ধর্মসাগর পাড়ে জেলা ও মহানগর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ পদত্যাগের ঘোষণা দেন।

এর আগে সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বার্তায় কুমিল্লা দক্ষিণ জেলা, উত্তর জেলা ও মহানগর শাখার আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে আমিরুজ্জামান আমির বলেন, বিগত সময়ে সরকারের সঙ্গে আঁতাঁত করে যারা সুযোগ সুবিধা নিয়েছে ও সরকারি দলের এমপিরা ডিও লেটারে মামলা থেকে রেহাই পেয়েছেন এমন ব্যক্তিকে কমিটিতে সদস্য সচিব করা হয়েছে।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ আরো অভিযোগ করে বলেন, এই কমিটি হলো একটি পক্ষ্যের পকেট কমিটি,আমরা এই কমিটি মানি না।

নবগঠিত কমিটির আহবায়ক পদ থেকে পদত্যাগ করে আমিরুজ্জামান আমির,যুগ্ম আহবায়কবৃন্দ ও সদস্যরা ঘোষিত কমিটি বাতিল করে ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের মূল্যায়নের দাবি জানান। তারা কুমিল্লা মহানগর বিএনপিকে রক্ষা করতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে কুমিল্লা জেলা বিএনপির সচিব ঘোষিত হওয়ায় ইউসুফ মোল্লা টিপুর সমর্থনে নগরীতে আনন্দ মিছিল করেন নেতাকর্মীরা।

আর পড়তে পারেন