সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাকিস্তানে ৩ দল প্রধানের পদত্যাগ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

পাকিস্তানে তিনটি রাজনৈতিক দলের প্রধান পদত্যাগ করেছেন। জাতীয় নির্বাচনে হাতাশাজনক ফল করায় তারা সোমবার পদ ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

এই তিন রাজনীতিক হলেন ইস্তেহকাম-ই-পাকিস্তানের (আইপিপি) প্রধান জাহাঙ্গীর তারিন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্লামেন্টারিয়ানের (পিটিআই-পি) কেন্দ্রীয় চেয়ারম্যান পারভেজ খটক ও জামায়াতে ইসলামীর আমির সিরাজুল হক।

এদের মধ্যে জাহাঙ্গীর তারিন ও পারভেজ খটক আর রাজনীতি না করারও ঘোষণা দিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স পোস্টে জাহাঙ্গীর তারিন বলেন, নির্বাচনে আমার প্রতিদ্বন্দ্বী বিজয়ীকে অভিনন্দন জানাচ্ছি। সেই সঙ্গে তিনি শুভাকাঙ্ক্ষী ও নিজের সমর্থকদের ধন্যবাদ দিয়েছেন।

পোস্টে তিনি আইপিপির চেয়ারম্যানের পদ ছেড়ে দেওয়ার পাশাপাশি রাজনীতি থেকেও বিদায়ের কথা বলেন। তবে দেশের সমৃদ্ধির জন্য ব্যক্তিগত পর্যায়ে কাজ করে যাওয়ার কথা জানিয়েছেন এই রাজনীতিক।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাবেক নেতা জাহাঙ্গীর তারিন মুলতান থেকে ভোটে দাঁড়িয়েছিলেন। পিটিআই-সমর্থিত মালিক আমির দোগারের কাছে তিনি হেরেছেন।

এ ছাড়া নিজের জন্মশহর লোধরানেও ভোটে দাঁড়িয়ে নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রার্থী খান মোহাম্মদ সিদ্দিকীর কাছে হারেন।

এক্সে অপর এক পোস্টে জামায়াতের আমির সিরাজুল হক লেখেন, নির্বাচনে ভরাডুবির দায় স্বীকার করে নিচ্ছি। সেই সঙ্গে দলীয় প্রধানের পদ ছেড়ে দিচ্ছি। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের লোয়ার দির আসন থেকে নির্বাচন করেন তিনি। কিন্তু পিটিআই-সমর্থিত বশির খানের কাছে হেরে যান।

এদিকে নির্বাচনী প্রচারের সময় থেকে পারভেজ খটক নিজেকে খাইবার পাখতুনখাওয়ার পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে দাবি করে আসছিলেন। কিন্তু ভোটের লড়াইয়ে আশানুরূপ ফল করতে পারেননি।

আর পড়তে পারেন